‘সেন্টার ফর ডিসেবেলিটি ইন ডেভলপমেন্ট’ এর উদ্যোগে বিশ্ব মানবতা দিবস পালিত

0 ১৪৮

কক্সবাজার প্রতিনিধি
‘সেন্টার ফর ডিসেবেলিটি ইন ডেভলপমেন্ট’ এর উদ্যোগে আন্তর্জাতিক সংস্থা “মাল্টেসার ইন্টারন্যাশনাল” এর আর্থিক সহায়তায় পালিত হয়েছে বিশ্ব মানবতা দিবস। এই দিবস উপলক্ষে সকালে রামু উপজেলা পরিষদ মাঠে সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামু উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল।
সেন্টার ফর ডিসেবেলিটি ইন ডেভলপমেন্ট (সিডিডি) এর ইনক্লুশন অফিসার মোর্শেদা আক্তার শিল্পী সঞ্চালিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অনুপম মজুমদার, রাজারকুল ইউপি প্যানেল চেয়ারম্যান বোরহান উদ্দিন রাব্বানী, সিডিডি’র সিনিয়র কোঅর্ডিনেটর রাখী বড়ুয়া, সিনিয়র প্রজেক্ট অফিসার বিজয় কুমার বড়ুয়া ও রামু প্রেস ক্লাবের সভাপতি নুরুল ইসলাম সেলিম।
সভায় বিশ্ব মানবতা দিবসের তাৎপর্য নিয়ে কথা হয়। এছাড়া একটি মানবিক শান্তিপূর্ণ পৃথিবীর জন্য প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে স্থানীয় জনগোষ্ঠী সহ প্রতিবন্ধী মানুষের পাশে থাকার পাশাপাশি তাদের সাথে নিয়ে এগিয়ে যাওয়া প্রসঙ্গে আলোচনা হয়।
এই দিবস উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গনজুড়ে সচেতনতামূলক ব্যানার-ফেস্টুন-প্লে কার্ডে ভরে গিয়েছিল। এতে লিখা ছিল, আসুন আমরা মানবসেবা কর্মীদের প্রতি শ্রদ্ধা, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই যারা প্রকল্প বাস্তবায়ন এর মধ্য দিয়ে মানবসেবা করতে গিয়ে ঝুকি নিয়েছেন, ধর্ম-বর্ণ-নারী-পুরুষ-প্রতিবন্ধী-অপ্রতিবন্ধী নির্বিশেষে সকল মানুষের পাশে থেকে সকলকে সম্মান করি, একটি মানবিক শান্তিপূর্ণ পৃথিবীর জন্য আমরা, এছাড়া আরো নানা সচেতনতামূলক গুরুত্বপূর্ণ বার্তা ছিল। এই অনুষ্ঠানে প্রতিবন্ধী মানুষ সহ অর্ধশতাধিক এর বেশি সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

রিপ্লাই করুন

Your email address will not be published.