সেন্টমার্টিন্স সমুদ্র উপকূলে ৭ লাখ পিস ইয়াবা উদ্ধার 

0 ৬৭

নিজস্ব প্রতিবেদক,

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনদ্বীপ উপকূলবর্তী গভীর সাগরে অভিযান চালিয়ে সাত লাখ ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড। 

কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান আজ মংগলবার দুপুরে জানান, মঙ্গলবার ভোর রাত ২ টায় টেকনাফ উপজেলার সেন্টমার্টিনদ্বীপের উপকূলবর্তী দেড় নটিক্যাল মাইল দূরবর্তী দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে এ অভিযান চালানো হয়েছে।

তবে পাচারকারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান কোস্টগার্ডের এ কর্মকর্তা।

লে. কমান্ডার আব্দুর রহমান জানান , মঙ্গলবার ভোর রাতে টেকনাফে সেন্টমার্টিনদ্বীপের উপকূলবর্তী দক্ষিণ-পূর্ব সাগর এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবরে কোস্টগার্ডের একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে মিয়ানমার দিক থেকে আসা সন্দেহজনক ইঞ্জিন চালিত একটি নৌকা জলসীমার শূণ্যরেখা অতিক্রম করে দেখে কোস্টগার্ড সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এতে কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাঝি নৌকাটি দ্রুত চালিয়ে মিয়ানমারের দিকে পালাতে থাকে।

পরে কোস্টগার্ড সদস্যরা ধাওয়া দিলে নৌকায় থাকা লোকজন কিছু বস্তা পানিতে ফেলে দিয়ে মিয়ানমার অভ্যন্তরে পালিয়ে যায়। এসময় পাচারকারিদের ফেলে দেওয়া ভাসমান অবস্থায় পলিথিন মোড়ানো ১০ টি বস্তা পাওয়া যায়। বস্তাগুলো খুলে পাওয়া যায় ৭ লাখ ইয়াবা। “

উদ্ধার করা ইয়াবাগুলো টেকনাফ থানায় হস্তান্তর করে আইনগত প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে বলে জানান লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান।

রিপ্লাই করুন

Your email address will not be published.