সড়কে চাঁদাবাজি বন্ধের দাবীতে বিক্ষোভ সমাবেশ

0 ৯৩

নিজস্ব প্রতিবেদক,

কক্সবাজারে সড়ক পরিবহনে ব্যাপক চাঁদাবাজি, মারধর ও হয়রানির অভিযোগ উঠেছে প্রভাবশালী মহলের বিরুদ্ধে। এসব অত্যাচার-অনিয়ম বন্ধের মধ্য দিয়ে সড়কে শৃংখলা ফিরিয়ে আনতে বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজার সড়ক পরিবহনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। বিক্ষোভকারীদের অভিযোগ তাহের সিকদার নামে এক প্রভাবশালী ও তার লোকজন এই অনিয়ম করছে। তার বিরুদ্ধে কক্সবাজার সদর থানা সহ সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দায়ের করা হয়েছে। অনিয়ম-দূর্নীতি বন্ধ না হলে বৃহৎ আন্দোলনের ডাক দিয়েছে বিক্ষোভকারীরা। 

গতকাল রবিবার বিকেলে কক্সবাজার শহরের কলাতলীর মোড়ে এই বিক্ষোভ সমাবেশ করেছে জেলার সড়ক পরিবহনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বিক্ষোভকারীদের অভিযোগ জেলা পরিবহণ মালিক সমিতির সভাপতি পরিচয় দিয়ে তাহের সিকদার ও তার লোকজন দীর্ঘদিন ধরে শহরে প্রবেশমুখে প্রতি দূরপাল্লার বাস থেকে ২০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত চাঁদাবাজী করে আসছে। তার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে মারধর করে। সর্বশেষ গত ১৬ ফেব্রুয়ারী তাহের সিকদারের হাতে হামলার শিকার হন হেরিটেজ ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রহিম। এ ঘটনায় কক্সবাজার সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। বিক্ষোভকারীদের দাবী দ্রুত সময়ের মধ্যে এই চাঁদাবাজি ও অত্যাচার বন্ধ না হলে বৃহৎ আন্দোলনের ডাক দেবে।

এই সমাবেশে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা পরিবহণ মালিক সমিতির সভাপতি আব্দুস সালাম কোম্পানি,  কক্সবাজার জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক নুরুজ্জামান, কক্সবাজার জেলা সড়ক পরিবহন  শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোবারক হোসেন, বাঁধন পরিবহনের ম্যানেজার শহিদ, কক্সবাজার বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি শাহনেওয়াজ,  এনা শ্যামলীর পরিবহণের  জিএম রিপন,  বিপুল পরিবহনের ম্যানেজার গিয়াস উদ্দিন,  কক্সবাজার জেলা শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি খোরশেদ আলম শামিম সহ সড়ক পরিবহনের ২ শতাধিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

রিপ্লাই করুন

Your email address will not be published.