শহরের বড় বাজারে ছোট ভাইয়ের সহায়-সম্পত্তি আত্মসাৎঃ ব্যবসা প্রতিষ্ঠান দখলের চেষ্টায় হামলা-লুটপাট

0 ১৩৩

বার্তা পরিবেশক
কক্সবাজার শহরের বড় বাজার এলাকায় বিশ্বাসকে পুজি করে নানা চক্রান্তের মাধ্যমে ছোট ভাইয়ের সহায়-সম্পত্তি কেড়ে নিয়েছে বড় ভাই। কৌশলে একাধিক ষ্ট্যাম্প আর ব্যাংক চেকে নিয়েছে স্বাক্ষর। সবশেষে ছোট ভাইয়ের একমাত্র ব্যবসা প্রতিষ্ঠানটিও দখলে নিতে হামলা ও লুটপাট চালিয়েছে। এতে নগদ টাকা ছিনতাই সহ লুটপাটে ক্ষতি হয়েছে অন্তত ৮ লাখ টাকা। এ ঘটনায় কক্সবাজার সদর থানায় অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী ছোট ভাই মোবারক হোসাইন। তিনি হলেন ব্যক্তি হলেন পৌরসভার ৩ নং ওয়ার্ডের মৃত নুর মোহাম্মদের ছেলে।
এই অভিযোগে আসামী হলেন, একই এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে তবারক হোসাইন (৫৫), তবারক হোছাইনের ছেলে ইসফাক হোসাইন (২১), ইশরাফ হোছাইন (১৮), মৃত নুর মোহাম্মদের ছেলে আকতার হোসাইন (৫৩), আকতার হোসাইনের ছেলে নুর হাসনাত (২৪) ও ফারহান ইশরাফ (২১) সহ অজ্ঞাতনামা ১০-১৫ জন।
থানায় দায়েরকৃত অভিযোগে উল্লেখ করা হয়, ভুক্তভোগী মোবারক হোসাইনের বড় ভাই তবারক হোসাইন পরিবারের বড় সন্তান হওয়ায় জায়গা-সম্পত্তির সকল দায়িত্ব তার কাছে ছিল। এই সুযোগে তবারক হোসাইন শুরু থেকেই নীল নকশা তৈরী করে কিভাবে সব সহায়-সম্পতি তার দখলে আনা যায়।
এদিকে গত ২০০৭ সালে মোবারক হোসাইনের ব্যবসার লোকসান হওয়ায় ৮ লাখ টাকা দেনাদার হয়ে যায়। আর সেই সুযোগকে দূর্বলতা হিসেবে পুজি করে মোবারক হোসেনের ওই ৮ লাখ টাকা পরিশোধ করার মিথ্যা আশ^াসে খালি চেক ও ষ্ট্যাম্পে ১০ টি স্বাক্ষর নেয় তরারক হোসাইন। এছাড়া বড় বাজারের থাকা মোবারক হোসাইনের দোকানটিও বন্ধক দিতে বলে। এদিকে এরই মধ্যে তবারক হোসাইন কৌশলে সাব-রেজিষ্ট্রি অফিসের পরিচিত লোকজন দিয়ে মোবারক হোছাইনের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি তার নামে হেবা দলিল সম্পাদন করে। এই খবর জানতে পেরে উক্ত হেবা দলিল বাতিলের জন্য ৮৬/২০১৬ ইং মামলা দায়ের করে। সেই থেকেই তবারক হোসাইন ও তার লোকজন অবৈধভাবে তার জায়গা ও সহায় সম্পত্তি লুট করার জন্য নানা প্রচেষ্টা ও হুমকি-ধমকি চালায়।
এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রাত ১১ টার দিকে বড় বাজারের নুর মোহাম্মদ মার্কেটের নীচ তলায় থাকা মোবারক হোসাইনের মেট্টেসের দোকান দখলের জন্য পরিকল্পিতভাবে হামলা চালায় তবারক হোসাইন ও তার লোকজন। শুরুতে হামলাকারীরা দোকান কর্মচারী মকসুদুর রহমানকে বেধে রেখে দোকানের চাবি ও মোবাইল কেড়ে নেয়। এরপর শুরু করে লুটপাট ও ভাংচুর। তারা ক্যাশ থেকে নগদ ২ লাখ ৮০ হাজার টাকা ছিনতাই করে। এছাড়া ভাংচুর ও লুটপাট চালিয়ে ক্ষতি করে ৫ লাখ টাকার মালামাল। এদিকে ব্যবসা প্রতিষ্ঠানে হামলার খবর জানতে পেরে মোবারক হোসেন ও তার স্ত্রী দোকানে গেলে হামলাকারীরা তাদের ব্যাপক মারধর করে। তবারক হোসাইনের নেতৃত্বে এই হামলা চালায় তবারক হোছাইনের ছেলে ইসফাক হোসাইন (২১), ইশরাফ হোছাইন (১৮), মৃত নুর মোহাম্মদের ছেলে আকতার হোসাইন (৫৩), আকতার হোসাইনের ছেলে নুর হাসনাত (২৪) ও ফারহান ইশরাফ (২১) সহ ১০-১৫ জন অস্ত্রধারী লোকজন। পরে ৯৯৯ এ ফোন করা হলে ঘটনাস্থালে পুলিশ এসে আহতদের উদ্ধার করে। তাদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এ অবস্থায় জীবনের নিরাপত্তা ও সহায়-সম্পত্তি রক্ষার্থে প্রশাসনের সহযোগিতা কামনা করছেন ক্ষতিগ্রস্থ ছোট ভাই মোবারক হোসাইন ও তার পরিবার।

রিপ্লাই করুন

Your email address will not be published.