মেরিন সিটির ‘কেরাত ও হামদ-নাত’ দুই দিনের বর্ণাঢ্য অনুষ্টান

0 ১৩০

নিজস্ব প্রতিবেদক,

পবিত্র রমজান উপলক্ষে  কক্সবাজারে দুই দিনব্যাপী “মেরিন সিটি কেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা ২০২৩” শুরু হয়েছে। আজ সোমবার (১০ এপ্রিল) সকাল ১০ টা থেকে শহরের পাবলিক লাইব্রেরীর মাঠে প্রথম দিন কেরাত প্রতিযোগিদের কোরআান তেলওয়াত মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। 

“মেরিন সিটি কেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা ২০২৩” আহবায়ক সিনিয়র সাংবাদিক আনসার হোসেন শুভেচ্ছা বক্তব্যের উদ্বোধন করা হয়। শুরুতে কোরআান তেলওয়াত করেন শহরের খানেকা জামে মসজিদের ইমাম নাজমুল হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন প্রতিযোগিদের অভিভাবকসহ কোরআন প্রেমিকরা।

পর্যটন শহর কক্সবাজার প্রাণকেন্দ্রে বিভিন্ন প্রান্ত থেকে আসা বিচারক ও প্রতিযোগিতার অংশ নেয়া শুভার্থী চোখে এ আয়োজন এনে দিয়েছে সম্পূর্ণ ভিন্নমাত্রিক। কাল মঙ্গলবার দ্বিতীয় দিনে শুরু হবে হামদ-নাত প্রতিযোগিতা। এছাড়া বিশিষ্ট শিল্পীদের অংশগ্রহণে এক মনোমুগ্ধকর নাশিদ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

“মেরিন সিটি কেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা ২০২৩” আয়োজক কমিটি জানিয়েছেন, কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলা থেকে প্রায়  শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের আড়াই শতাধিক শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। কেরাত প্রতিযোগিতায় বিচারক প্যানেল মধ্যে উপস্থিত রয়েছেন কক্সবাজার ইসলামিয়া মহিলা দাখিল মাদ্রাসা সুপার মাওলানা রফিক বিন সিদ্দিক, কুতুবদিয়াপাড়া বড় মসজিদে খতিব হাফেজ ক্বারী মাওলানা রুহুল আশরাফ রমজান, বায়তুল মামুন জামে মসজিদের খতিব হাফেজ ক্বারী মাওলানা আনোয়ার সাকী, পাহাড়তলী জামে মসজিদের খতিব হাফেজ ক্বারী মাওলানা জিয়াউল হক, মেরিন সিটি জামে মসজিদের খতিব মাওলানা হাবিব উল্লাহ। 

প্রতিযোগিতার প্রতিটি বিভাগে প্রথম ১০ হাজার টাকা, দ্বিতীয় ৭ হাজার টাকা,  ও তৃতীয় ৫ হাজার টাকা, ৪র্থতম স্থানসহ দশমস্থান অর্জনকারীকে ২ হাজার টাকা করে নগদ অর্থসহ আকর্ষণীয় পুরস্কার দেয়া হবে।

প্রসঙ্গত, বিশিষ্ট শিল্প উদ্যোক্তা মেরিন সিটি গ্রুপের চেয়ারম্যান এজিএম ফেরদৌসের অর্থায়নে “মেরিন সিটি কেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা ২০২৩” অনুষ্ঠান চলছে।

রিপ্লাই করুন

Your email address will not be published.