পৌর নির্বাচন কাল: কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম

0 ৭৪

আগামীকাল সোমবার (১২ জুন) কক্সবাজার পৌরসভা নির্বাচন। এদিন সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।এবারও ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে।

ভোট কেন্দ্র করে পৌরসভার প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। রোববার (১১ জুন) দুপুরে এসব সরঞ্জাম কেন্দ্রে পাঠানো হয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পুলিশ, আনসার ও প্রিসাইডিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, পৌরসভা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে ১২টি ওয়ার্ডে তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ দায়িত্বে থাকবেন ১৫ ম্যাজিস্ট্রেট, সাত প্লাটুন বিজিবি, র‌্যাবের ১২টি টিম ও ৭৯০ জন পুলিশ সদস্য।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন জানান, পৌরসভায় মোট ৪৩টি কেন্দ্রে ২৪৫টি কক্ষ রয়েছে। প্রতিটি কেন্দ্র ও কক্ষ সিসিটিভি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত থাকবে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে।

যেহেতু ইভিএমে ভোট গ্রহণ হবে প্রতিটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের বলা আছে নির্বাচন শেষ হলে কেন্দ্রেই যেন ফলাফল প্রকাশ করা হয়। বিগত দিনেও কক্সবাজারে ইভিএমে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে এবারও একটি সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারব, আশা রাখি।

কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডে মোট ভোটার ৯৪ হাজার ৮০২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন।

রিপ্লাই করুন

Your email address will not be published.