তুমব্রু সীমান্ত থেকে রোহিঙ্গাদের সরানোর সিদ্ধান্ত

0 ৬৭

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি।

নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রুতে আশ্রিত রোহিঙ্গাদের অন্যত্র সরানো হচ্ছে। যে সিদ্ধান্ত আজ-কালের মধ্যেই বাস্তবায়ন করা হবে জানিয়েছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মিজানুর রহমান।

তিনি বলেন, তুমব্রুতে ত্রিপলের তাবুতে আশ্রিত রোহিঙ্গা রয়েছে নিবন্ধিত, অনিবন্ধিত ও দাগী। যাদের মধ্যে নিবন্ধিতদের নেয়া হবে পার্শ্ববর্তী কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে। অনিবন্ধিতদের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন ঘুমধুম ইউনিয়ন এলাকায় অবস্থিত ট্রানজিট সেন্টারে। আর দাগীদের বিষয়ে সিদ্ধান্ত হবে পরে।
তিনি আরো বলেন, রোহিঙ্গারা তুমব্রু গ্রামের জন্যে বিষফোঁড়া। তাদের যত তাড়াতাড়ি সরানো যায়, তত মঙ্গল। সে কারণে তিনি নানাভাবে সংশ্লিষ্টদের আবেদন করেছেন।
নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা বলেন, মূলত বিষয়টি ইউএনএইচসিআর-এর। সাথে ককসবাজারস্থ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার অফিসের।  সে কারণে তিনি বিস্তারিত কিছু বলতে পারছেন না।

উল্লেখ্য, ১৮ জানুয়ারি নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের শূন্যরেখায় রোহিঙ্গা শিবিরে গোলাগুলি-অগ্নিসংযোগের ঘটনায় রোহিঙ্গা হামিদ উল্লাহ নিহত এবং দুজন আহত হয়েছে। এ সময় শূন্যরেখার বসবাসকারী রোহিঙ্গাদের বসতঘর পুড়ে যায়। এরপর তুমব্রু বাজারে তাবু টাঙিয়ে আশ্রয় নিয়েছিল এই সব রোহিঙ্গারা।

রিপ্লাই করুন

Your email address will not be published.