টেকনাফ স্থল বন্দরে সিএন্ডএফ এজেন্ট ও ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহার

0 ১২২

 গোলাম আজম খান, কক্সবাজার :

কক্সবাজারের টেকনাফ স্থল বন্দরে সিএন্ডএফ এজেন্ট ও ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। প্রশাসন, স্থল বন্দর কর্তৃপক্ষ এবং সিএন্ডএফ এজেন্ট সহ বন্দর ব্যবহারকারীদের সাথে বৈঠকের পর আজ সকাল থেকে ধর্মঘট প্রত্যাহার করা হয়। 

গত বৃহস্পতিবার রাতে বন্দরের জেটি ঘাট থেকে মিয়ানমার থেকে আমদানি করা পণ্য বাহী কার্গো বোট উধাও এবং সীমান্ত বানিজ্যের আমদানি পণ্য চুরি হওয়ার ঘটনায় বন্দরে ক্ষুব্ধ বন্দরে কর্মরত সিএন্ডএফ এজেন্টরা ধর্মঘটের ডাক দিয়েছিল। পরে রবিবার বিকেলে বন্দর কর্তৃপক্ষের অফিসে প্রশাসন বন্দর কর্তৃপক্ষ এবং সিএন্ডএফ এজেন্টসহ ব্যবসায়ীদের মধ্যে বৈঠক হলেও ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও টেকনাফ স্থল বন্দরের উপদেষ্টা পরিষদের সভাপতি মোহাম্মদ কামরুজ্জামান জানিয়েছেন গতকাল উর্ধতন প্রশাসনের সাথে আলোচনাক্রমে সিএন্ডএফ এজেন্ট ও বন্দর ব্যবহারকার ব্যবসায়ীরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে। বন্দরের অভ্যান্তরে নিরাপত্তা সহ ব্যবসায়ীদের বিভিন্ন দাবি প্রশাসন সুবিবেচনার আশ্বাস দেয়া হয়েছে।  তিনি জানান আজ সকাল থেকে টেকনাফ স্থল বন্দরের স্বাভাবিক কার্যক্রম চলছে। 

বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে গতকাল সোমবার বিকেল পর্যন্ত বন্দরে মিয়ানমার থেকে সীমান্ত বানিজ্যের আওতায় ৩৫ টি পণ্য বাহী কার্গো বোট ও জাহাজ এসেছে। 

রিপ্লাই করুন

Your email address will not be published.