চকরিয়া হত্যা মামলায় বখাটের আমৃত্যু কারাদণ্ড

0 ৮৫

আদালত প্রতিবেদক,

কক্সবাজারের চকরিয়ায় মোবাইল ছিনিয়ে নিয়ে যুবককে ছুরিকাঘাতে হত্যার মামলায় সোহেল প্রকাশ সেহিল্যা নামক বখাটের আমৃত্যু সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। সেই সঙ্গে তাকে নগদ ১ লক্ষ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

রবিবার (৫ মার্চ) এসটি মামলা নং -১১২৬/২০১৮ শুনানি শেষে রায় ঘোষণা করেন কক্সবাজার সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল।

দণ্ডিত আসামি সেহিল্যা চকরিয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাহারিয়া ঘোনার নুরুল কবিরের ছেলে। রায় ঘোষণাকালে আদালতে তিনি হাজির ছিলেন। তার পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট শুভেন্দু বিকাশ সাহা। 

রাষ্ট্র পক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম। 

নিহত মো. আনাছ মগবাজার মাস্টারপাড়া এলাকার মো. জাহাঙ্গাীর আলমের ছেলে। পেশায় রাজমেস্ত্রি। এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা নাজির বেদারুল আলম।

মামলার নথির সুত্র ধরে তিনি বলেন, ২০১৭ সালের ৬ জুলাই বাড়ি যাওয়ার পথে মো. আনাছের ব্যবহারের মোবাইল ছিনিয়ে নেয় একই এলাকার বখাটে সোহেল প্রকাশ সেহিল্যা। ফেরত চাইলে মারধর ও ছুরিকাঘাত করে। এতে আনাছ গুরুতর আহত হয়ে মারা যান। এ ঘটনায় নিহতের মা ছেনু আরা পরের দিন চকরিয়া থানায় মামলা করেন। যার থানা মামলা নং-০৬, জিআর মামলা নং-৩৬৩/১৭। মামলায় একমাত্র আসামি সেহিল্যা। একই বছরের ২৭ অক্টোবর মামলার অভিযোগপত্র জমা দেন এসআই সুকান্ত চৌধুরী। ২০১৭ সালের ১২ আগস্ট মামলার অভিযোগ গঠন করে আদালত। রায়ে সন্তুষ্ট বাদি ও রাষ্ট্রপক্ষ। এতে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে জানান পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম।

রিপ্লাই করুন

Your email address will not be published.