কক্সবাজারে গাড়ি চাপায় ৬ ভাই নিহতের মামলায় গাড়ি চালক আমৃত্যু কারাদণ্ড 

0 ৯০

নিজস্ব প্রতিবেদক,

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারায় গাড়ি চাপায় ৬ ভাই নিহতের মামলায় গাড়ি চালক সাইফুলকে আমৃত্যু কারাদণ্ড প্রদান করেছেন কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালত। 

আজ রবিবার দুপুরে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল মামলার একমাত্র আসামি সাইফুলকে আমৃত্যু কারাদণ্ডের রায় প্রদান করেন। রায়ে সাইফুলকে এক লাখ টাকা অর্থ দন্ডে দন্ডিত করা হয়েছে। 

দণ্ডিত সাহিদুল ইসলাম ওরফে সাইফুল বান্দরবান জেলার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের সাপেরপাড়া এলাকার আলী জাফরের ছেলে।

কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম রায় প্রদানের সত্যতা নিশ্চিত করেছেন। 

তিনি জানান  দন্ডিত সাইফুলের বিরুদ্ধে দন্ড বিধি ৩০২ ধারায় আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আদালত এই রায় প্রদান করেন। 

মামলার নথির বরাত দিয়ে পিপি অ্যাডভোকেট  ফরিদুল আলম জানান বিগত ২০২২ সালের ৮ ফেব্রুয়ারী ভোরে মন্দিরে মৃত পিতার ক্ষৌরকর্ম অনুষ্ঠানের প্রস্তুতি করতে গিয়ে চকরিয়া উপজেলার মালুমঘাট বাজারের নার্সারী গেইটের সামনে সাত ভাই ও দুই বোন রাস্তার পাশে দাঁড়ালে বেপরোয়া গতিতে আসা একটি পিকআপ তাদের চাপা দেয়। এতে ছয় ভাই- ডা. অনুপম সুশীল, নিরুপম সুশীল, দীপক সুশীল, চম্পক সুশীল, স্মরণ সুশীল রক্তিম সুশীল গুরুতর জখম হয়।  এসময় তারা চিৎকার করলে মৃত্যু নিশ্চিত করার জন্য চালক গাড়ি পেছনে নিয়ে পুনরায় তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে ৫ ভাই  এবং চিকিৎসাধীন অবস্থায় অপর ১ ভাই নিহত হন।

পিপি ফরিদুল বলেন, ‘এ ঘটনায় নিহতদের ভাই প্লাবন সুশীল চকরিয়া থানায় হত্যা মামলা দায়ের করলে পুলিশ তদন্ত করে চালক সাহিদুল ইসলাম ওরফে সাইফুলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত স্বাক্ষীদের স্বাক্ষগ্রহন দু’পক্ষের যুক্তি গ্রহণ ও স্বাক্ষ প্রমান শেষে একমাত্র আসামি সাইফুলকে ৩০২ ধারা মতে আমৃত্যু সশ্রম কারাদণ্ডের রায় প্রদান করেন। মামলাটি অত্যন্ত চাঞ্চল্যকর হওয়ায় দ্রুত বিচারিক কার্যক্রম শেষ করা হয় বলে জানান পিপি। 

রায় ঘোষণাকালে আসামি সাইদুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

রিপ্লাই করুন

Your email address will not be published.