কক্সবাজারে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন কাল

0 ১১২

নিজস্ব প্রতিবেদক,

বুধবার ১৫ ফেব্রুয়ারি কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হচ্ছে ষষ্ঠ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন। 

এতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করবেন, সৌদি আরবের শাইখ ডক্টর মোহাম্মদ বিন ইসমাইল আল আলী, 

বাংলাদেশের সাইখ ইউসুফ সাক্বীম আল আজহারী, ইরানের ক্বারী সাইয়্যেদ মুহাম্মদ জাওয়াদ হোসাইনী, মিশরের শাইখ মাজদী আলী আন নাজ্জার, পাকিস্তানের শাইখ ইব্রাহীম কাসী, তানজানিয়ার শাইখ আদাম জুমআ শাবান। বাদে মাগরিব থেকে আন্তর্জাতিক ক্বারীগণ তিলাওয়াত করবেন। তার আগে দেশের খ্যাতনামা ক্বারীদের তিলাওয়াত ও কক্সবাজার খানেকাহ হাফেজিয়া মাদরাসা ছাত্রদের পরিবেশনায় দেশাত্মবোধক গানের ডিসপ্লে প্রদর্শনী রয়েছে। 

কক্সবাজার আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সংস্থার আয়োজনে এবারের ক্বেরাত সম্মেলনে নাশিদ পরিবেশন করবেন পাকিস্তানের প্রসিদ্ধ নাশিদ শিল্পী হাফেজ হাসান আনজার শাহ ও বাংলাদেশের শেখ এনাম। 

পুরো ক্বেরাত সম্মেলনের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। স্টেডিয়ামে  মহিলাদের জন্য রাখা হয়েছে কুরআন তিলাওয়াত শ্রবণের বিশেষ ব্যবস্থা।

এবারের ক্বেরাত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। 

জেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন। 

এদিকে, ক্বেরাত সম্মেলন উপলক্ষে সোমবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কক্সবাজার খানেকাহ কমপ্লেক্স প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

এতে পবিত্র কুরআনের বর্ণাঢ্য আয়োজন সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করেন ক্বেরাত সম্মেলন সংস্থার আহবায়ক মাওলানা নজরুল ইসলাম ও যুগ্ম আহবায়ক আমিনুল ইসলাম হাসান।

তারা দল-মত নির্বিশেষে সবাইকে কুরআনের আয়োজনে আমন্ত্রণ জানিয়েছেন। 

এ সময় ক্বেরাত সম্মেলন সংস্থার প্রচার সম্পাদক এম ইউ বাহাদুর, সদস্য মোহাম্মদ ওসমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন

রিপ্লাই করুন

Your email address will not be published.