একই পরিবারের তিনজনের যাবজ্জীবন

0 ১১৩

মোহাম্মদ শিহাব, কক্সবাজার:

কক্সবাজার টেকনাফে যুবক হত্যার দায়ে একই পরিবারের তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা সম্পর্কে স্বামী-স্ত্রী ও ছেলে।
তারা হলেন, টেকনাফের বাহারছড়ার উত্তর শীলখালীর মোহাম্মদ মঞ্জুর প্রকাশ কল মঞ্জুর, তার স্ত্রী আমিনা খাতুন ও ছেলে মোঃ ফোরকান।
সেই সঙ্গে কল মঞ্জুর ও তার স্ত্রী আমিনা খাতুনকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে একবছরের বিনাশ্রম কারাদণ্ড এবং মোঃ ফােরকানকে ৫০ হাজার টাকা অনাদায়ে এক বছর বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।
মঙ্গলবার (৩১জানুয়ারী) দুপুরে ভারপ্রাপ্ত অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতে এস.টি মামলা নং-২৪৯/২১ শুনানী শেষে রায় ঘোষনা করেন বিচারক নিশাত সোলতানা।
মামলার প্রধান আসামি মোঃ ফোরকান পলাতক। অপর দুই আসামী মোঃ মঞ্জুর প্রকাশ কল মঞ্জুর ও স্ত্রী আদালতের এজলাসে হাজির ছিলেন।
রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট মোজাফ্ফর আহমদ হেলালী।
আসামি পক্ষে ছিলেন, এডভোকেট সলিমুল মোস্তফা ও এডভোকেট সিরাজুল ইসলাম (৪)। জেলা জজ আদালতের নাজির মোঃ বেদারুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।
মামলার নথি পর্যালোচনা করে দেখা গেছে, ২০১৯ সালের ২৭ আগস্ট সন্ধ্যায় টেকনাফ বাহারছড়ার উত্তর শীলখালী বইল্যাছড়া এলাকায় আব্দুল করিম নামে এক ব্যক্তিকে হামলা করা হয়। পরেরদিন তিনি চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় টেকনাফ থানায় মামলা করেন নিহত আব্দুল করিমের স্ত্রী খোরশিদা বেগম।
যার জি.আর মামলা নং-৭৪৯/২০১৯। থানা মামলা নং-৭০/২০১৯।
এ মামলায় আসামিদের বিরুদ্ধে ২০২১ সালের ১৭ অক্টোবর আদালতে অভিযোগ গঠন করা হয়। তার আগে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো: আনোয়ার হোসেন।
দীর্ঘ তদন্ত ও সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে রায় ঘোষণা করেছেন আদালত।
রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছে রাষ্ট্রপক্ষ। 

রিপ্লাই করুন

Your email address will not be published.