উখিয়ায় রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা

0 ১১২

নিজস্ব প্রতিবেদক,

উখিয়ায় এক রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত নুর হাবি ওরফে ওয়াক্কাস রফিক (৪০) ৯ নম্বর ক্যাম্পের নেতা (মাঝি) ছিলেন।

সোমবার দিবাগত রাত ১টার দিকে ক্যাম্পের ব্লক-সি/৩ এর মৌলভি ইয়াছিনের শেডের সামনে এ ঘটনা ঘটে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী এই খবর নিশ্চিত করেছেন।

স্থানীয় ও নিহতের পরিবারের বরাত দিয়ে তিনি জানান, ২৫ থেকে ৩০ জন মুখোশধারী দুর্বৃত্ত রোহিঙ্গা নেতা নুর হাবিকে গুলি করে ও কুপিয়ে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে এনজিও আইওএম পরিচালিত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ওসি বলেন, কী কারণে এ হত্যাকাণ্ড হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে সাধারণ রোহিঙ্গাদের ধারণা, রোববার (৬ মার্চ) ভয়াবহ অগ্নিকাণ্ডের পর বালুখালী এলাকার ক্যাম্প ৯, ১০ ও ১১ নম্বর এলাকায় হতাশা ও আতঙ্ক বিরাজ করছিল। অভিযোগ আসছিল কথিত আরসা (রাখাইনের সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি) সদস্যরা সংঘবদ্ধভাবে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছেন। এ বিষয়ে প্রশাসনের করা তদন্ত কমিটি তদন্ত শুরু করেছে।

নিহতের স্বজনদের দাবি, ৯ নম্বর ক্যাম্পে অগ্নিকাণ্ডের প্রতিবাদ করায় নুর হাবিকে হত্যা করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক রোহিঙ্গা জানান, ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় আরসা সদস্যদের বিরুদ্ধে প্রতিবাদ করেন মাঝি নুর হাবিসহ শান্তিপ্রিয় রোহিঙ্গারা। এখন প্রতিবাদকারীদের টার্গেট করে হত্যা করছেন আরসা সদস্যরা।

রিপ্লাই করুন

Your email address will not be published.