ইমাম মুসলিম (রহঃ) মাসব্যাপী আরবি ভাষার প্রশিক্ষণ কোর্স শুরু

0 ১৪৬

নিজস্ব প্রতিবেদক,

কক্সবাজার জামিয়াতুল ইমাম মুসলিম (রহঃ) সেন্টারে মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে রমজান মাসব্যাপী আরবি ভাষার প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।
আজ শুক্রবার (প্রথম রমজান) সকাল ১০ টায় জামিয়াতুল ইমাম মুসলিম (রহঃ) সেন্টারে মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ সালাহুল ইসলাম উদ্বোধনী ক্লাস শুরু করেন। আরবি ভাষা দক্ষতা অর্জন ও কোরআন বুঝা সহজ করতে
এ প্রশিক্ষণ শুরু হয়। শহরের লিংকরোডস্থ
জামিয়াতুল ইমাম মুসলিম (রহ:) উদ্যোগে বিভিন্ন আলিয়া ও কওমি মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে এই প্রশিক্ষণ কোর্সে থাকছে বিশুদ্ধ উচ্চারণ ও লাহজায় আরবী ভাষা শিক্ষা, আরবী বক্তৃতা ও উপস্থাপনা শিক্ষা, বিশুদ্ধ ও আধুনিক হস্তলিপির কলাকৌশল, পরীক্ষায় আরবিতে উত্তর লেখার পদ্ধতি, আরবী ভাষা শিক্ষা পদ্ধতি ও কলাকৌশল, সফল ছাত্রদের গুণাবলীগুলো তাদেরকে বিষয়গুলো হাতে কলমে শেখানো হবে। এছাড়াও কোর্সে অংশগ্রহণ কারীরা কোর্স প্রশিক্ষণকালে থাকা ও খাওয়া সম্পুন্ন ফ্রী সুবিধা পাচ্ছেন। প্রায় ২ শতাধিক শিক্ষার্থী মাসব্যাপী আরবি ভাষার উপর হাতেকলমে প্রশিক্ষণে অংশ নিয়েছে।

জামিয়াতুল ইমাম মুসলিম (রহ:) প্রতিষ্টাতা পরিচালক সালাহুল ইসলামের তত্বাবধানে ১০ জন আরবি শিক্ষক মাসব্যাপী কোর্সে প্রশিক্ষণ দিচ্ছেন।

জামিয়াতুল ইমাম মুসলিম (রহ:) প্রতিষ্টাতা পরিচালক সালাহুল ইসলাম জানান, ছাত্রদের আরবি পড়াতে কিছু টেকনিকের কারণে নাহ সরফে কাচা থেকে যান। আরবি ভাষায় কথা বলতেও সমস্যা বোধ করেন। তাদের জন্যই এই কোর্সের আয়োজন। মাসব্যাপী এই কোর্স করার পর আশা করি সেই সমস্যা থাকবে না। 

রিপ্লাই করুন

Your email address will not be published.