সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

0 ৬৩

নিজস্ব প্রতিবেদক,

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। সোমবার (২০ মার্চ) সকাল সাড়ে ৯টায় টেকনাফ জেটি ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়েছে আটটি পর্যটকবাহী জাহাজ।

বৈরি আবহাওয়ার কারণে রোববার সকাল থেকে পর্যটকদের জান-মাল নিরাপত্তার বিষয় বিবেচনা করে টেকনাফ সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেন জেলা প্রশাসন।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান জানান, বৈরী আবহাওয়ার কারণে একদিনের জন্য জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। আবহাওয়া ভালো হওয়ায় এবং সবকিছু ইতিবাচক থাকায় সোমবার সকালে পর্যটকবাহী জাহান স্বাভাবিক নিয়মে জেটি থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, সেন্টমার্টিনে আজ পর্যটকবাহী জাহাজ এসেছে। তবে, পর্যটক সংখ্যায় খুব কম। রোববার আটকে পড়া দেড় হাজার পর্যটক নিরাপদে বাড়ি ফিরতে পারবেন।

স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছেন, সমুদ্র বন্দরসমূহ, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। তবে আজ থেকে তিনিদিন বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা রয়েছে। কক্সবাজারে দুপুর থেকে শহরে বৃষ্টিপাত হচ্ছে।

রিপ্লাই করুন

Your email address will not be published.